আমান উল্লাহ আমান, টেকনাফ:
টেকনাফের নাফ নদী থেকে দুই জেলেকে ধরে নিয়ে গেছে মায়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ করে মাছ শিকাররত অবস্থায় তাদের ধরে নিয়ে যায় বলে পারিবারিক সুত্রে জানা গেছে।
এব্যাপারে ২ জুলাই বুধবার ২ বিজিবি ব্যটালিয়নের অধিনায়কের বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছে।
জানা যায়, গত ২৮ জুলাই বিকাল তিনটার দিকে বাংলাদেশ সীমান্তে নাফ নদীতে ইলিশ জাল পেতে মাছ শিকার করছিল টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকার দুদু মিয়ার পুত্র জানে আলম (৩৫) ও মোঃ জাকিরের পুত্র মোহাম্মদ রফিক (৩০)। এসময় স্পীডবোট যোগে মায়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) হঠাৎ করে এসে নৌকাসহ তাদের ধরে নিয়ে যায়।
এব্যাপারে জানে আলমের বড়ভাই রবি আলম জানান, গত ২৯ জুলাই এক জেলের মাধ্যমে জানতে পারি জানে আলম ও মোঃ রফিককে মায়ানমার বিজিপি ধরে নিয়ে যায়। বিভিন্ন মাধ্যমে খবর নিয়ে জানতে পারি তাদেরকে মায়ানমারের বুচিডং কারাগারে রাখা হয়েছে। তিনি আরো জানান, পরিবারের একমাত্র রোজগার দাতাকে হারিয়ে স্ত্রী, ছেলে মেয়েরা দুঃচিন্তায়, অনাহারে-অর্ধহারে মানবেতর জীবন যাপন করছে। শিগগিরই তাদের ফিরিয়ে আনতে বিজিবিসহ সংশ্লিষ্টদের হস্থক্ষেপ কামনা করছেন তিনি।
এব্যাপারে ২ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক শরিফুল ইসলাম জোম্মাদার জানান, দুই জেলে ধরে নিয়ে যাওয়া বিষয়ে এখনো কেউ অবগত করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।